starbangla.tv l tv channel l News & Program
Welcome
Login / Register

Latest Articles


  • জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ করবে স্টার বাংলা ( আইপি) অনলাইন টেলিভিশন !

    আপনি কি সাংবাদিকতায় আগ্রহী ?

    সাংবাদিকতায় আগ্রহী শিক্ষিত, নতুন, কর্মঠ, দেশপ্রেমিক ও অভিজ্ঞ অনলাইন এক্সপার্টদের খুঁজছে স্টার বাংলা অনলাইন টেলিভিশন স্টার বাংলা.টিভি। দেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা ও ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ দেয়া হবে ।
    আগ্রহীরা সিভি পাঠান এই ঠিকানায়: videostarbanglatv@gmail.com
    আমাদের ওয়েবসাইট- IPTV : www.starbangla.tv
    ফেসবুক : www.facebook/starbanglafan
    তথ্য জানতে : ০১৭২৭৯৩২৬৫২, ৯৩৫৪৯৯২
    নিউজটি শেয়ার করে সকল বন্ধুদের দেখার সুযোগ করে দিন ।

    Read more »
  • মুফতি হান্নানের মৃত্যুদণ্ড রিভিউয়ের রায় প্রকাশ

    মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি আবদুল হান্নানসহ তিনজনের রিভিউ (রায় পুনর্বিবেচনা) আবেদন খারিজ করে দেয়া আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়েছে। বিচারপতিদের সইয়ের পর মঙ্গলবার এ রায় সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ এ তথ্য নিশ্চিত করেছন।   

     

    রেজিস্ট্রার জানিয়েছেন, পাঁচ পৃষ্ঠার রায়ের কপিটি এখন কারাগার এবং সিলেটের বিচারিক আদালতে পাঠানো হবে।

    গত ১৯ মার্চ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বিভাগ তাদের রিভিউ আবেদন খারিজ করে দেন। এর ফলে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করতে এখন শুধু রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন ছাড়া আর কোনো আইনগত বাধা নেই।

    মুফতি আবদুল হান্নান ছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- শরীফ শাহেদুল আলম ওরফে বিপুল ও দেলোয়ার হোসেন ওরফে রিপন।

    আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আসামিপক্ষে ছিলেন আইনজীবী নিখিল কুমার সাহা।

    প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ গত ৭ ডিসেম্বর আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার মামলায় সংক্ষিপ্তভাবে রায় ঘোষণা করেন।

    গত ১৮ জানুয়ারি ৬৫ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায়টি প্রকাশ করা হয়। গত ২৩ ফেব্রুয়ারি এ রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করেন মুফতি হান্নান।

    Read more »
  • অবশেষে পেপ্যাল সেবা চালু বাংলাদেশে

    অবশেষে পেপ্যাল সেবা চালু হচ্ছে বাংলাদেশে। আন্তর্জাতিক লেনদেন সম্পাদনে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সেবাটি চালুর অনুমোদন পেয়েছে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক। সোমবার বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্ট এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সোনালী ব্যাংককে পরামর্শ দিয়েছে।
    এ প্রসঙ্গে সোনালী ব্যাংকের রেমিটেন্স ব্যবস্থাপনা বিভাগের প্রধান কর্মকর্তা মোহাম্মদ নওয়াব হোসেন  বলেন, পেপ্যাল সেবা চালুর জন্য আমরা কেন্দ্রীয় ব্যাংকের অনুমতি পেয়েছি। এখন পেপ্যালের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। আগামী এপ্রিল মাসের শেষের দিকে সাধারণ মানুষ এই সেবা পাবেন বলে আশা করছি।
    তিনি বলেন, এখন সোনালী ব্যাংকের আইটি বিভাগের কর্মকর্তারা সফটওয়্যারের উন্নয়ন এবং পেপ্যালের সঙ্গে সমন্বয়ের জন্য কাজ করবে। তিনি উল্লেখ করেন, খুব সম্ভবত আমেরিকাতে দুই প্রতিষ্ঠানের মধ্যে চুক্তিটি হবে।
    প্রসঙ্গত, পেপ্যালের সাহায্যে ইলেক্ট্রনিক ডিভাইসের সাহায্যে বিশ্বব্যাপী ফান্ড ও রেমিটেন্স ট্রান্সফার করতে পারবেন এর সেবাগ্রহীতারা। এর ফলে ব্যবসায়িক কার্যক্রমেও কোনও ধরনের দুর্ভোগ পোহাতে হবে না।
    উল্লেখ্য, পেপ্যাল সেবাটি বাংলাদেশে কার্যকর জন্য দীর্ঘদিন থেকেই দাবি জানিয়ে আসছিল আইটি সেক্টর ও ই-কর্মাস ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্টরা। তবে নীতিগত অনুমোদন, নিরাপত্তা ভাবনাসহ নানা কারণে সেবাটি কার্যকরে সময়ক্ষেপণ করে বাংলাদেশ ব্যাংক।     

    Read more »
  • মুশফিক ও সাকিবকে প্রধানমন্ত্রীর ফোন

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম ও অল-রাউন্ডার সাকিব-আল হাসানের সঙ্গে ফোনে কথা বলেছেন এবং শ্রীলংকার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট বিজয়ের জন্য তাদেরকে অভিনন্দন জানান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ বাসসকে জানান, শততম টেস্টে শ্রীলংকার বিরুদ্ধে বাংলাদেশের বিজয়ের পর পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুশফিক ও সাকিবের সঙ্গে ফোনে কথা বলেন এবং বিজয়ের জন্য তাদের আন্তরিক অভিনন্দন জানান। শেখ হাসিনা ‘জয়বাংলা’ বলে তাদেরকে অভিনন্দন জানান এবং বাংলাদেশ ক্রিকেট দলের অব্যাহত সাফল্যের জন্য দোয়া করেন। প্রেস সচিব প্রধানমন্ত্রীর বরাত দিয়ে বলেন, এই অর্জন ধরে রাখতে আমি তোমাদের জন্য দোয়া করছি। কলম্বোর পি সারা ওভালে জয়বাংলা কাপ টেস্ট সিরিজের পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশ দল শ্রীলংকাকে ৪ উইকেটে পরাজিত করে শততম টেস্টে বিজয় উদযাপন করে।

    Read more »
  • ভক্তদের জয় উৎসর্গ করলেন মুশফিক

    ঐতিহাসিক শততম টেস্ট জয়ের পর উত্তেজনায় ভাসছে গোটা বাংলাদেশ। সকল ভক্তদের শততম টেস্টের জয় উৎসর্গ করেছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিক বলেছেন, সকল টাইগার ভক্তদের এই জয় উৎসর্গ করলাম। ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে জয়টা বিশেষ ছিল। এটা ভালো জয়। বিদেশের মাটিতে প্রভাব বিস্তার করা জয়। এই জয়টা আমাদের ওয়ানডে সিরিজের আগে আরও বেশি প্রেরণা দেবে।
    প্রতিপক্ষকে এই টেস্টে হারালে তাদের পুরনো পরিসংখ্যান তুলে ধরতে ভুলেননি মুশফিক। তার ভাষ্য, শ্রীলঙ্কা ভালো দল। কিছুদিন আগে তারা অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়েছে। তাই ওদের বিপক্ষে এই জয়টা টাইগারদের উজ্জীবিত করবে। শততম টেস্টের সফরটা সহজ ছিল না। অনেক কিছু পেরিয়ে বাংলাদেশ শততম ম্যাচ খেলতে নেমেছিল।

    Read more »
RSS