starbangla.tv l tv channel l News & Program
Welcome
Login / Register

বিনোদন


  • বিউটি ড্রাইভার

    গত ১০ই মার্চ কয়েকটি গানের অনুষ্ঠানে অংশ নিতে ইতালি যান গুণী অভিনেতা ও গায়ক ফজলুর রহমান বাবু। এদিকে ৩১শে মার্চ তার অভিনীত একটি ছবি মুক্তি পেতে যাচ্ছে। নাম ‘নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার’। কদিন আগে ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মিজানুর রহমান লাবু। এ ছবিতে নুরু মিয়া চরিত্রে অভিনয় করেছেন বাবু। আর বিউটি ড্রাইভার হয়েছেন ক্যামেলিয়া। আর ছবির টানে এক সপ্তাহ আগেই দেশে ফিরছেন তিনি। উদ্দেশ্য হলো ছবির প্রচারণা। মুঠোফোনে ফজলুর রহমান বাবু মানবজমিনকে বলেন, ইতালির বেশ কিছু জায়গায় শো করেছি। আমার পাশাপাশি এখানে মনির খান, প্রতিক হাসানসহ কয়েকজন শিল্পী রয়েছেন। ইতালির আবহাওয়া বেশ দারুণ। এখানে আরো কিছুদিন থাকার কথা থাকলেও তা হচ্ছে না। কারণ ‘নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার’ মুক্তি পাবে ৩১শে মার্চ। তার আগে ছবির প্রমোশনের কাজে আমাকে সময় দিতে হবে। এ ছবির কাহিনীতে দেখা যাবে, অলস নুরু মিয়া কাজ না করে বেঁচে থাকার উপায় হিসেবে বেছে নেয় ভিক্ষাবৃত্তি। গ্রামে তার স্ত্রী ও সন্তান থাকা সত্ত্বেও ভিক্ষার প্রয়োজনে দেশের বিভিন্ন প্রান্তে সে একটি করে বিয়ে করে। এটা তার নেশায় পরিণত হয়। তবে হঠাৎ অসুখে পড়ে দু’পায়ের শক্তি হারায় নুরু মিয়া। এভাবেই এগিয়ে যায় ছবির গল্প। যাদুকাঠি মিডিয়া পরিবেশিত এ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাহমুদ, শাহাদৎ হোসেন, মহসিন, শিমুল খান, শিরিন আলম, আল-আমিন, পলি প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছেন মিজানুর রহমান।

    Read more »
  • দীর্ঘ সময় পর নতুন গানে হৃদয়

    দীর্ঘ সময় পর নতুন গানের মিউজিক ভিডিও নিয়ে শ্রোতা-দর্শকদের সামনে হাজির হচ্ছেন চলতি সময়ের জনপ্রিয়  শিল্পী-সংগীত পরিচালক হৃদয় খান। আগামীকাল ইউটিউবসহ বিভিন্ন টিভি চ্যানেলে এ গানটি প্রকাশ করা হবে। গানটির শিরোনাম ‘জানি না বুঝি না’। প্রেমের এ গানটি মূলত হৃদয়ের নতুন একক অ্যালবাম ‘মেয়ে’-এর। ৮টি গান দিয়ে হৃদয় সাজিয়েছেন নিজের এ অ্যালবাম। আর সেখান থেকেই ভিডিও প্রকাশ করবেন এক এক করে। তারই ধারাবাহিকতায় প্রকাশ হচ্ছে ‘জানি না বুঝি না’। এ গানটির সুর ও সংগীতায়োজন করেছেন বরাবরের মতো হৃদয়। শুধু তাই নয়, ভিডিওটি পরিচালনাও করেছেন হৃদয় নিজেই। সঙ্গে ছিলেন তার চাচা রিংকন খান। নতুন এ গান প্রসঙ্গে হৃদয় বলেন, অত্যন্ত রোমান্টিক একটি গান এটি। গানের ভিডিওটি ভিন্নভাবে করা হয়েছে। ভিন্ন ভিন্ন রূপে এখানে দেখা যাবে আমাকে। সত্তর দশকের লুকও রয়েছে। সব মিলিয়ে ভিডিওটি দেখে সবাই বেশ মজা পাবেন বলে আমার বিশ্বাস। ১৮ই মার্চ এটি জিরো রেকর্ডস ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে। নিজের ভিডিও নিজে বানানো প্রসঙ্গে হৃদয় বলেন, এর আগে নিজের দুটি ভিডিও আমি নির্মাণ করেছিলাম। আসলে ফটোগ্রাফি কিংবা নির্মাণ হলো আমার শখ। পেশা একেবারেই নয়। তাই শখ থেকেই আসলে ভিডিও বানানো। এবারও তাই করেছি। এদিকে হৃদয় খান এ ভিডিওটি প্রকাশ করেই একটি দীর্ঘ সফরে চলে যাবেন দেশের বাইরে। এর মধ্যে কানাডা, দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও সুইজারল্যান্ডে শো করার কথা রয়েছে তার। এ বিষয়ে তিনি বলেন, আসছে এপ্রিল থেকে সফর শুরু হবে। প্রথমে কানাডায় শো রয়েছে। এরপর যাবো দক্ষিণ কোরিয়া ও সুইজারল্যান্ডে। আর তারপরই হয়তো যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে যাবো। আশা করছি খুব ভালো একটি সফর হবে।

    Read more »
  • কখনো সাপ কখনো মানুষ

    দুই নাগিন’ ছবিতে শাকিব খানের বিপরীতে মুনমুন অভিনয় করেছিলেন। ছবিটি মুক্তির পর বেশ জনপ্রিয়তা পায়। এরপর এ অভিনেত্রী বেশকিছু সাপের ছবিতে অভিনয় করেন। সেটাও সাত-আট বছর আগের কথা। মাঝে অভিনয় না করলেও আবার চলচ্চিত্রে কাজ শুরু করেছেন মুনমুন। সম্প্রতি এফডিসিতে তিনি ‘দুই রাজকন্যা’ নামে একটি ছবির শেষ ভাগের শুটিং করেন। সেসময় তিনি আলাপকালে মানবজমিনকে বলেন, সাপের ছবিতে কাজ করতে মজা আছে। তবে এখন আর করতে ইচ্ছে করে না। ‘দুই রাজকন্যা’ ছবিতে আমি কখনো সাপ, আবার কখনো মানুষ রূপে পর্দায় হাজির হবো। ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন জাবেদ ও জাহিদ। এই ছবির মাধ্যমে অনেক বছর পর আমি পোশাকী ছবিতে অভিনয়ে এলাম। এই ছবিতে আমাকে সাপের চরিত্রেই বেশি  দেখা যাবে। তিনি আরো বলেন, এর আগে দুটি সাপের ছবিতে অভিনয় করেছি। সেই ছবি দুটিই ছিল সুপারহিট। এখন যে ছবিটি করছি, সেটিও ভালো ব্যবসা করবে আশা করি। ‘দুই রাজকন্যা’ ছবিতে আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তানিন সুবহা এবং সাদিয়া আফরিন। মুনমুন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ‘কুমারী মা’। ২০১৪ সালে ছবিটি মুক্তি পায়। মুনমুন এরইমধ্যে আরও দুটি ছবিতে কাজ করেছেন। এগুলো হচ্ছে ড্যানি সিডাকের ‘কাঁসার থালায় রূপালী চাঁদ’ ও দেলোয়ার জাহান ঝন্টুর ‘বায়ান্ন থেকে একাত্তর’। এছাড়া তিনি ‘রাগী’ নামের একটি নতুন ছবিতে কাজ করতে যাচ্ছেন। এ ছবিতে তাকে নেতিবাচক চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ছবিটি পরিচালনা করবেন মিজানুর রহমান মিজান।

    Read more »
  • পাঁচ বছর পর পর্দায় ফিরলেন শ্রীদেবী

    পাঁচ বছর পর পর্দায় ফিরলেন শ্রীদেবী। সর্বশেষ তার অভিনীত ছবি ছিল ‘ইংলিশ ভিংলিশ’। এই ছবিতে ইংরেজি শিখতে চাওয়া এক আটপৌরে মহিলার ভূমিকায় শ্রীদেবীর অভিনয় দর্শকের প্রশংসা, বক্সঅফিসে সাফল্য দুই-ই পেয়েছিল।

    এবার শ্রীদেবীকে দেখা যাবে ‘মম’ ছবিতে। ছবির পোস্টার তিনি নিজেই টুইট করেছেন। দৃঢ়চেতা সে মুখ। চোখে অনেক প্রশ্ন। এবং নানা ভাষায় লেখা রয়েছে ‘মা’ শব্দটি। 

    স্বাভাবিকভাবেই তা দর্শকের মনেও জাগিয়েছে উৎসাহ। রবি উদিয়ার পরিচালিত ছবির গল্পটি যদিও শ্রী কিছু খোলসা করেননি, টুইটে শুধু লিখেছেন, ‘হোয়েন আ ওম্যান ইজ চ্যালেঞ্জড...’।

    তিনি না বললেও খবর কি চাপা থাকে! শোনা যাচ্ছে, ছবিটি একজন সৎমায়ের লড়াই, তার সন্তানের প্রতি অবিচারের বিরুদ্ধে। এখনও নিয়মিত চিত্রনাট্য আসে তাঁর কাছে। কিন্তু শ্রীদেবী ঠিক করে নিয়েছেন, জোরালো কিছু না পেলে, রাজি হবেন না। তার কথায়, ‘এমন কিছু চাই, যেটা ‘ইংলিশ ভিংলিশ’-এর চেয়েও ভাল হবে। নইলে রাজি হওয়ার মানে নয় না।’

    শ্রীদেবীর সন্তানের ভূমিকায় দেখা যাবে দুই পাকিস্তানি শিশু অভিনেতা আদনান সিদ্দিকি ও সজল আলিকে। এ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অক্ষয়, অভিমন্যু সিংহ এবং বিকাশ ভার্মা। নওয়াজউদ্দিন সিদ্দিকিও রয়েছেন একটি বিশেষ ভূমিকায়। আপাতত ১৪ জুলাই পর্যন্ত অপেক্ষা। দর্শকদের জন্য আবার কী উপহার নিয়ে আসেন শ্রীদেবী, তা দেখার জন্য। ছবির প্রযোজক বনি কাপুর।

    Read more »
  • জয়ার সঙ্গে চলচ্চিত্রে চঞ্চল

    খবরটি পাকাপোক্ত মাসখানেক ধরেই। শুধু আনুষাঙ্গিক কিছু বিষয় চূড়ান্ত হওয়া বাকি ছিল বলে এতদিন তা প্রকাশ করেন নি জয়া আহসান। সব ঠিক করে বুধবার (১৫ই মার্চ) প্রকাশ করলেন। জানালেন, অনুদানের ছবি ‘দেবী’তে তিনি ছাড়াও অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। ছবিটি নির্মাণ হচ্ছে নন্দিত সাহিত্যিক-নির্মাতা হুমায়ূন আহমেদের উপন্যাস ‘দেবী’ অবলম্বনে। চঞ্চল এতে অভিনয় করছেন মিসির আলি চরিত্রে। আর জয়া থাকছেন রানুর ভূমিকায়। উল্লেখ্য, এবারই প্রথম কোনো চলচ্চিত্রে জয়া ও চঞ্চল চৌধুরী একসঙ্গে অভিনয় করছেন। আর রানুর স্বামী আনিসের চরিত্রে অভিনয় করছেন নির্মাতা অনিমেষ আইচ। এদিকে উপন্যাস থেকে চলচ্চিত্র নির্মাণের অনুমতি প্রসঙ্গে জয়া বলেন, হুমায়ূন আহমেদের পরিবারের পক্ষ থেকে অনুমোদন ও সরকারের অনুদান প্রাপ্তির পর থেকেই আমরা এটি নির্মাণের প্রক্রিয়া অব্যাহত রেখেছি। আগামী ২০শে মার্চ থেকে দিনাজপুরের একটি গ্রামে এর শুটিং শুরু হবে। এরপর হবে নাটোরে। জয়া আরও বলেন, আশা করছি, ভালো কিছু হবে। আমরা শতভাগ চেষ্টা করবো হুমায়ূন স্যারের মূল উপন্যাসের বিষয়টি ধরে রাখতে। আর এটি পরিচালনা করছেন ‘আয়নাবাজি’ ছবির সংলাপ-চিত্রনাট্যকার অনম বিশ্বাস। তার ওপর আমাদের শতভাগ আস্থা রয়েছে। সরকারি অনুদানের পাশাপাশি ছবিটির প্রযোজক হিসেবে আছেন জয়া আহসান। তার ‘সি-তে সিনেমা’ ব্যানার থেকে এটি নির্মাণ হচ্ছে। ‘দেবী’র অন্যান্য চরিত্রে আরও অভিনয় করছেন ইরেশ যাকের, শবনম ফারিয়া প্রমুখ।

    Read more »
RSS