starbangla.tv l tv channel l News & Program
Welcome
Login / Register

খেলাধুলা


  • ভক্তদের জয় উৎসর্গ করলেন মুশফিক

    ঐতিহাসিক শততম টেস্ট জয়ের পর উত্তেজনায় ভাসছে গোটা বাংলাদেশ। সকল ভক্তদের শততম টেস্টের জয় উৎসর্গ করেছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিক বলেছেন, সকল টাইগার ভক্তদের এই জয় উৎসর্গ করলাম। ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে জয়টা বিশেষ ছিল। এটা ভালো জয়। বিদেশের মাটিতে প্রভাব বিস্তার করা জয়। এই জয়টা আমাদের ওয়ানডে সিরিজের আগে আরও বেশি প্রেরণা দেবে।
    প্রতিপক্ষকে এই টেস্টে হারালে তাদের পুরনো পরিসংখ্যান তুলে ধরতে ভুলেননি মুশফিক। তার ভাষ্য, শ্রীলঙ্কা ভালো দল। কিছুদিন আগে তারা অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়েছে। তাই ওদের বিপক্ষে এই জয়টা টাইগারদের উজ্জীবিত করবে। শততম টেস্টের সফরটা সহজ ছিল না। অনেক কিছু পেরিয়ে বাংলাদেশ শততম ম্যাচ খেলতে নেমেছিল।

    Read more »
  • দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মাশরাফি

    টাইগারদের সেনাপতি মাশরাফি সিংহের ডেরায় হানা দিতে গতকালই উড়েছেন লঙ্কার পথে। আজ পি সারা ওভালে কলম্বো টেস্টে শেষ দিন তিনি মাঠেই উপস্থিত থাকবেন। গতকাল দেশ ছাড়ার আগে অধিনায়কের সঙ্গে ছিলেন শুভাগত হোম, নূরুল হাসান  সোহান ও ওয়ানডে দলের নতুন মুখ স্পিনার সানজামুল ইসলাম। টেস্ট সিরিজ শেষে ২২শে মার্চ ওয়ানডে সিরিজের প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে সীমিত ওভারের চ্যালেঞ্জ। এরপর ২৫ ও ২৮শে মার্চ ডামবুলাতে ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ মাঠে গড়াবে। দেশ ছাড়ার আগে মাশরাফি বলেন, ‘আমরা নিজেদের প্রত্যাশানুযায়ী খেলতে পারলে অবশ্যই সিরিজ জয় করা সম্ভব। তবে এজন্য দলের প্রত্যেককেই নিজের সেরাটা দিয়ে খেলতে হবে।’ সেই সঙ্গে তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন এই সিরিজে ভালো করার জন্য।

    Read more »
  • প্লিজ, ওই সেঞ্চুরিটাকে বাসায় আনো, আমরা রান্না করে খেয়ে নিই

    সমালোচকদের দাঁতভাঙা জবাব দেওয়ার জন্য দারুণ একটা উপলক্ষও পেয়ে গেলেন সাকিব। বাংলাদেশের শততম টেস্টে দুর্দান্ত এক সেঞ্চুরি করে টাইগারদের লিড এনে দিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

    সাকিব ব্যাট হাতে জবাব দিলেও বলেকয়েই সমালোচকদের মুখটা বন্ধ করলেন সহধর্মিণী শিশির। সেঞ্চুরির পর সাকিব মুখ বন্ধ রাখলেও দেশসেরা ক্রিকেটারের হয়ে মুখ খুললেন তাঁর স্ত্রী। ফেসবুকে নিন্দুকদের এক হাত নিয়েছেন শিশির।

    সাকিব ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেওয়ার পর কিছুটা ক্ষোভমিশ্রিত স্ট্যাটাসে স্বামীকে উদ্দেশ্য করে শিশির বলেন, ‘তুমি নাকি নিজের জন্যই খেলো! নিঃসন্দেহে এই সেঞ্চুরি কোনো কাজেই আসে নাই!’ এরপর অভিমানটা আরেক ধাপ বাড়িয়ে শিশির বলেন, ‘প্লিজ, ওই সেঞ্চুরিটাকে বাসায় আনো, আমরা রান্না করে খেয়ে নিই।’

    কলম্বো টেস্টের প্রথম ইনিংসে ১০টি চারে ১৫৯ বলে করেন ১১৬ রান সাকিব আল হাসান। গতকাল দ্বিতীয় দিন ১৯২ রানে পাঁচ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন ধুঁকছিল ঠিক তখন মুশফিকুর রহিমের সঙ্গে ৯২ ও এরপর সপ্তম উইকেট জুটিতে মোসাদ্দেক হোসেন সৈকতের সঙ্গে ১৩১ রানের জুটি বেঁধে শততম টেস্টে বাংলাদেশকে লিড এনে দেন সাকিব। এখন কী বলবেন নিন্দুকরা!

    Read more »
  • অল্পের জন্য আগুন থেকে বাঁচলেন ধোনি

    অল্পের জন্য আগুনের হাত থেকে বেঁচে গেলেন মহেন্দ্র সিং ধোনি ও তার ঝাড়খ- দলের খেলোয়াড়রা। তবে তাদের খেলার সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে। ভারতের সাবেক অধিনায়ক ধোনি বিজায় হাজারে ট্রফির চলতি মৌসুমে ঝাড়খ-ের হয়ে খেলছেন। তিনি এই দলটির পরামর্শকও। বিজয় হাজারে ট্রফির সেমিফাইনাল খেলতে দলের সবাইকে নিয়ে ধোনি এখন দিল্লিতে। ওঠেন হোটেল ওয়েলকামে। শুক্রবার ভোরে এখানে ঘটে যায় মারাত্মক এক দুর্ঘটনায়। ভোর ৬ টায় কিভাবে যেন হোটেলে আগুন ধরে যায়। তখন প্রায় সবাই গভীর ঘুমে। হোটেলে আগুন লাগার বিষয়টি টের পেয়ে ধোনি ও তার দলের সদস্যরা দ্রুত বের হয়ে আসেন। এতে অল্পের জন্য রক্ষা পান তারা। তবে কেউ কেউ বলছেন, অগ্নিকা-ের সময় ধোনিরা হোটেলে আটকা পড়েন। তাদেরকে উদ্ধার করে দিল্লির ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন ধরার এক ঘণ্টার পর সেটা নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে ধোনিদের খেলাধুলার সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে। সেমিফাইনাল ছিল বেঙ্গলের বিপক্ষে। আপাতত ম্যাচটি স্থগিত করা হয়েছে।  

    Read more »
  • মুশফিকের পর সাকিবের ফিফটি

    কলম্বো টেস্টের তৃতীয় দিন মুশফিকুর রহিমের পর ফিফটি তুলে নিলেন সাকিব আল হাসানও। শততম টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ৩৩৮ রানে অলআউট করে বাংলাদেশ। জবাবে ৫ উইকেটে ২১৪ রান নিয়ে গতকাল দ্বিতীয়দিন শেষ করে তারা। সাকিব আল হাসান ১৮ ও মুশফিকুর রহিম ২ রানে অপরাজিত ছিলেন। আজ লিড নেয়ার আশায় ব্যাট করতে নামেন তারা। ষষ্ঠ উইকেটে ৯২ রান যোগ করে মুশফিক ফেরেন ৫২ রানে। সাকিব ৫২ ও মোসাদ্দেক হোসেন ১৪ রানে অপরাজিত। বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩১৩ রান।
    প্রথম ইনিংসে বাংলাদেশ এখনো ২৫ রানে পিছিয়ে।
    এর আগে বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে তামিম ইকবাল ৪৯, সৌম্য সরকার ৬১, ইমরুল কায়েস ৩৪ ও সাব্বির রহমান করেন ৪২ রান।

    Read more »
RSS